আর কতো দিন এই বৃষ্টি হবে যা জানালো আবহাওয়া অধিদপ্তর


 চিত্রা নিউজ ডেস্ক -

 দুই দিন ধরে দেশের বিভিন্ন অঞ্চলে কোথাও অল্প আবার কোথাও মুষলধারে বৃষ্টি হচ্ছে। আবহাওয়া অফিসের আগাম বার্তা বলছে, এই বৃষ্টি হতে পারে সপ্তাহ ব্যাপী।

শুক্রবার আবহাওয়া অধিদপ্তরের এক পূর্বাভাসে এই তথ্য জানা গেছে।

আবহাওয়া অফিসের তথ্য বলছে, পশ্চিমবঙ্গের উপকূলীয় এলাকায় ও সংলগ্ন দক্ষিণপশ্চিম বাংলাদেশে আগামী ২৪ ঘণ্টার মধ্যে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

এদিকে শুক্রবার সকাল ৯টা থেকে পরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। 

অপরদিকে শনিবার সকাল ৯টা থেকে  ২৪ ঘণ্টার  আবহাওয়ার  পূর্বাভাসে জানানো হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং চট্টগ্রাম ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। 

বৃষ্টির সম্ভাবনা রয়েছে রোববারও। এদিন সকাল ৯টা থেকে পরের ২৪ ঘণ্টায়, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়, রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে আগামী পাঁচ দিনই বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

No comments

Powered by Blogger.