ভারতে নবীকে কটুক্তির প্রতিবাদে কোটচাঁদপুরে সাধারণ শিক্ষার্থীদের বিক্ষোভ

 


রোকনুজ্জামান কোটচাঁদপুর থেকে -

মহানবী হজরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতীয় পুরোহিতের কটূক্তি এবং সেই বক্তব্যকে বিজেপির এক নেতার সমর্থন দেওয়ার প্রতিবাদে ঝিনাইদহের কোটচাঁদপুর কে এম এইচ কলেজে সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১১ টায় কলেজ থেকে একটি বিক্ষোপ মিছিল বের হয়। মিছিলটি শহরের বিভান্ন সড়ক প্রদক্ষিণ শেষে কলেজে এসে শেষ হয়। এসময় মিছিলে তেরা-মেরা রিশতা কেয়া,
লা ইলাহা ইল্লাল্লাহ,ভারতের কালো হাত, 
ভেঙ্গে দাও গুঁড়িয়ে দাও, মোদির দুই গালে 
জুতা মারো তালে তালে, আমরা সবাই রাসূল সেনা 
,ভয় করিনা বুলেট বোমা, আমার নেতা তোমার নেতা 
বিশ্বনবী মোস্তফা, বিশ্ব নবীর অপমান, সইবে না রে মুসলমান এসব স্লোগান দিতে থাকেন।
এ সময় শিক্ষার্থী আহনাফ বলেন, আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সাঃ) এর নামে বিভিন্ন কটুক্তি মূলক কথা বলেছে। যার জন্য আমরা সরকারি কে এম এইচ কলেজের প্রথম বর্ষের ছাত্র-ছাত্রীরা সহ সবাই মিলে এই প্রতিবাদী বিক্ষোভ মিছিলের আয়োজন করেছি। 

এ ছাড়াও আরো কিছু শিক্ষার্থীদের সাথে কথা বল্লে  তারা বলেন, ভারতের এক কুলাঙ্গার আমাদের নবীকে (সা.) নিয়ে কটূক্তি করেছে। আমরা এই ধৃষ্টতাপূর্ণ বক্তব্যকে ধিক্কার জানাই। যারা নবী (স.) ও আল্লাহকে নিয়ে কটূক্তি করেছে আমরা তার প্রতিবাদ জানাই। আগামীতেও বাংলাদেশের ভিতরে ও বাইরে যারা এ ধরনের কটূক্তি করবে আমরা তাদের প্রতিহত করব। অন্তর্বর্তী সরকারের কাছে আমরা দাবি জানাই, সরকার রাষ্টীয়ভাবে এর নিন্দা জানাক।

No comments

Powered by Blogger.