দীর্ঘ ৯ বছর পর ফিরে পেলেন প্রধান শিক্ষক পদ

মোঃ জাহাঙ্গীর আলম,স্টাফ রিপোর্টার-

ঝিনাইদহের মহেশপুরে অবৈধ নিয়োগ দেখিয়ে  দীর্ঘ ৯ বছর নানা হয়রানির পর অবশেষে প্রধান শিক্ষকের চাকরি ফিরে পেয়েছেন  মফিজুর রহমান। তিনি উপজেলার আজমপুর ইউনিয়নের বিদ্যাধরপুর মাধ্যমিক  বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত থাকাকালীন ২০১৫ সালের এপ্রিলে মিথ্যা ও অবৈধ নিয়োগের শিকার হয়ে  সাময়িক বরখাস্ত হন।

 মঙ্গলবার (১লা অক্টোবর) তিনি পুনরায় এ পদে যোগ দেন। সে সময় উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক কর্মকর্তা-কর্মচারী সহ ইউনিয়ন বিএনপি নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  দীর্ঘদিন পর শিক্ষককে পুনরায় ফিরে পেয়ে ফুল দিয়ে বরণের পাশাপাশি  উচ্ছ্বাসিত ছিল শিক্ষার্থীরা। 
জানা যায়, ২০১৫ সালে বৈধভাবে প্রধান শিক্ষকের নিয়োগ পেলেও আওয়ামী লীগ সরকারের একটি কুচক্রিমহল তাকে অবৈধ নিয়োগ দেখিয়ে প্রধান শিক্ষকের দায়িত্ব থেকে সাময়িক বরখাস্ত করে। বেতন-ভাতা বন্ধ করে দেওয়ায় ২০১৭ সালে নিজে বাদী হয়ে রাষ্ট্রের বিরুদ্ধে মামলা করেন শিক্ষক মফিজুর রহমান । দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে চলতি বছরের গেল মাসে শিক্ষকের পক্ষে রায় দেয় আদালত। পুনরায় প্রধান শিক্ষকের  দ্বায়িত্ব পেয়ে স্কুল নিয়ে নতুন স্বপ্ন বুনছেন তিনি। 
এদিকে যোগদান করার পর তার দীর্ঘ ৯ বছরের বকেয়া বেতন-ভাতা দেওয়ার ব্যবস্থা করা হবে বলেও জানান উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার।

No comments

Powered by Blogger.