শহীদ নূর আলী কলেজে শিক্ষক-কর্মচারিদের জন্মদিন পালিত

রবিউল ইসলাম,ঝিনাইদহ:
একটি ব্যাতিক্রম আয়োজনে কেক কেটে পালন করা হলো একঝাঁক শিক্ষক-কর্মচারীদের জন্মদিন।কলেজের হলরুমে এই জমকালো অনুষ্ঠানটি পালিত হয়েছে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ঐতিহ্যবাদী বিদ্যাপীঠ শহীদ নুর আলী ডিগ্রি কলেজে।গতকাল বুধবার দুপুরে শিক্ষক -কর্মচারীদের উপস্থিতিতে তাদের জন্মদিনের সংবর্ধনা দেওয়া হয়।এসময় সকলেই তাদের নিজ নিজ অনুভ‚তি প্রকাশ করেন।কলেজের এই ব্যাতিক্রম আয়োজনে অনেকেই আনন্দে আপ্লুত হয়ে পড়েন।শিক্ষক- কর্মচারীদের এই মিলন মেলায় কলেজে গড়ে ওঠে এক আনন্দ ঘন পরিবেশ।সবার একটাই দাবি, কলেজ কর্তৃপক্ষ যেন এই আয়োজন রাখে অবিরত। শহীদ ন‚র আলী কলেজে প্রতি মাসে একদিন শিক্ষক -কর্মচারিদের জন্মদিন পালিত হয়ে আসছে।
অনুভুতি ব্যক্ত করতে গিয়ে ক্রীড়া শিক্ষক আতিকুর রহমান তার দুচোখের অশ্রু ধরে রাখতে পারেননি।তিনি বলেন আমার জন্মদিন এভাবে কখনোই পালন করা হয়নি।
অর্থনীতির প্রভাষক মনিরুজ্জামান ঠান্ডু অনুভুতি ব্যক্ত করতে গিয়ে বলেন ,আমার সঠিক জন্মদিন কবে তা আমি জানিনা,তবে আমার সার্টিফিকেট অনুযায়ী  জন্মদিন পালন করতে পেরে অনেক খুশি হয়েছি।
মে মাস থেকে সেপ্টেম্বর ২০১৯পযর্ন্ত এক সাথে ২৩ জন শিক্ষক- কর্মচারিদের জন্মদিন পালিত হলো।
এই মহতি উদ্দ্যোগটি গ্রহন করেন কলেজের সুযোগ্য অধ্যক্ষ রাশেদ ছাত্তার তরু।অধ্যক্ষ একে একে সকলকে ফুেলর তোড়া ও গিফট বক্স দিয়ে জন্মদিনের অন্ষ্ঠুানে সকলকে সংবর্ধনা প্রদান করেন।
অধ্যক্ষ রাশেদ ছাত্তার তরু শিক্ষক-কর্মচারীদের উদ্দেশ্য বলেন,আমার ও বয়স শেষ।তাই আমি চাই কলেজের সকল শিক্ষক –কর্মচারীরা একটা সুন্দর পরিবেশে থাকে। এবং কারো কারো জন্মদিন হয়তো ব্যাক্তিগত ভাবে পালন করা হয়না।একত্রে পালন করলে সকলের মাঝে একটা সম্প্রীতি থাকে। এভাবেই শহীদ নূর আলী ডিগ্রি কলেজকে আমি এগিয়ে নিয়ে যেতে চাই।

No comments

Powered by Blogger.