ঝিনাইদহে কোটচাঁদপুরে জাতীয় পর্যায়ে স্কুল-মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতায় ৪টি খেলায় জোন চ্যাম্পিয়ান জালালপুর ও ফুলবাড়ি মাধ্যমিক বিদ্যালয়

স্টাফ রির্পোটার ॥
ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা জাতীয় স্কুল-মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতার জোন পর্যায়ের চুড়ান্ড খেলা মঙ্গলবার শেষ হয়েছে। তালসার কাজী লুৎফর রহমান মাধ্যমিক বিদ্যালয় মাঠে গতকাল ৩ টি ফুটবল, ছেলেদের একটি কাবাডি, মেয়েদের একটি কাবাডি ও একটি ভলিবল খেলা অনুষ্ঠিত হয়। ফুটবল ও কাবাডিতে জোন চ্যাম্পিয়ান হয়েছেন জালালপুর মাধ্যমিক বিদ্যালয়। আর মেয়েদের কাবাডি ও হ্যান্ডবলে চ্যাম্পিয়ান হয়েছে ফুলবাড়ি মাধ্যমিক বিদ্যালয়ের মেয়েরা।
অংশগ্রহনকারী স্কুল ও মাদ্রাসাগুলো হচ্ছে জালালপুর মাধ্যমিক বিদ্যালয়, তালসার কাজী লুৎফর রহমান মাধ্যমিক বিদ্যালয়, জালালপুর দাখিল মাদ্রাসা, হরিন্দিয়া দাখিল মাদ্রাসা, কুশনা মাধ্যমিক বিদ্যালয়, শেরখালী মাধ্যমিক বিদ্যালয় ও ফুলবাড়ি মাধ্যমিক বিদ্যালয়।
শুরুতেই জালালপুর মাধ্যমিক বিদ্যালয় কাবাডিতে হারায় হরিন্দিয়া দাখিল মাদ্রাসাকে। জালালপুর মাধ্যমিক বিদ্যালয় ১৬ আর হরিন্দিয়া দাখিল মাদ্রাসা ১০ পয়েন্ট পায়। এরপর শুরু হয় ফুটবলের সেমিফাইনাল খেলা। এই খেলায় জালালপুর মাধ্যমিক বিদ্যালয় ২-০ গোলে জালালপুর দাখিল মাদ্রাসাকে পরাজিত করে। অপরদিকে শেরখালী মাধ্যমিক বিদ্যালয় ৩-০ গোলে কুশনা মাধ্যমিক বিদ্যালয়কে পরাজিত করে ফাইনালে ওঠে। একই দিন অনুষ্ঠিত হয় ফাইনাল খেলা। এই খেলায় জালালপুর মাধ্যমিক বিদ্যালয় টাইব্রেকারে ৩-২ গোলে শেরখালী মাধ্যমিক বিদ্যালয়কে পরাজিত করে। খেলার নিদ্ধারিত সময়ে কোনো পক্ষই গোল করতে না পেরে চলে যায় টাইব্রেকারে। এতে জালালপুর মাধ্যমিক বিদ্যালয় জয় পায়। জালালপুর দলের পক্ষে ফুটবল ও কাবাডিতে অংশ নেয় সাকিব (অধিনায়ক), সাবিত গোলরক্ষক), ইমরান, রাসেল, কাজল, রাকিব, উৎসব, জেসান, মামুন, হাসান, কবির, রানা, শওকত, আরিফুল ও শাওন।
এছাড়া মেয়েদের কাবাডিতে ফুলবাড়ি মাধ্যমিক বিদ্যালয় ২০ পয়েন্ট পেয়ে জয়লাভ করেছে। তাদের বিপক্ষে তালসার কাজী লুৎফর রহমান মাধ্যমিক বিদ্যালয় করে ৭ পয়েন্ট। মেয়েদের হ্যান্ডবলেও জয়লাভ করেছে ফুলবাড়ি মাধ্যমিক বিদ্যালয়। এই খেলাতেও হেরেছে তালসার স্কুল। ফুলবাড়ি ১০ গোল করেছে, আর তালসার করেছে ৩ গোল। মেয়েদের এই দুইটি খেলায় জোন চ্যাম্পিয়ান হয়েছে ফুলবাড়ি মাধ্যমিক বিদ্যালয়ের মেয়েরা। খেলাগুলো পরিচালনা করেন গোলাম সরোয়ার, হামিদুল ইসলাম, নিরঞ্জন কুমার রকিবুজ্জামান।
উল্লেখ জোন চ্যাম্পিয়ান দলগুলো এরপর উপজেলা চ্যাম্পিয়ান হওয়ার জন্য খেলবে। আজ বুধবার থেকে এই খেলা অনুষ্ঠিত হবে।

No comments

Powered by Blogger.