ঝিনাইদহে ইউপি সদস্যের বিরুদ্ধে সংখ্যালঘুর জমি দখলের অভিযোগ


ঝিনাইদহ প্রতিনিধি:
ঝিনাইদহ সদর উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের এক ইউপি সদস্যের বিরুদ্ধে সংখ্যালঘুর জমি জোর পুর্বক দখলের অভিযোগ উঠেছে। লিজ নেওয়ার কথা বলে গত ৬ বছর যাবত তিনি ৫ বিঘা জমি দখল করে রেখেছেন। এখন জমিতে গেলে ৫ লাখ টাকা দাবী করছেন মেম্বর বাদশা। এ ঘটনায় জমি ফেরত চেয়ে বিভিন্ন দপ্তরের আবেদন করেছেন ভুক্তভোগি বাসুদেব বিশ্বাস।
অভিযোগে জানা যায়, সদর উপজেলার কাজলী গ্রামের বাটুল বিশ্বাসের ছেলে বাসুদেব বিশ্বাস তার পৈতৃক সুত্রে পাওয়া জমির মধ্যে ৫ বিঘা জমি বছরে ১৪ মন ধান দেওয়ার শর্তে লিজ দেয় পার্শবর্তী আড়মুখী গ্রামের বিলাত আলীর ছেলে মেম্বর বাদশা কাছে। জমি লিজ নেওয়ার পর থেকে বাদশা মেম্বর তাকে কোন ধান দেয় নি। কয়েকদফায় মাত্র ৩৬ হাজার টাকা দিয়েছে। বর্তমানে ধান বা টাকা কোন কিছুই দিচ্ছে না। বাসুদেব বিশ্বাস জমি ফেরত চাইতে গেলে তার কাছে ৫ লাখ টাকা দাবী করছে মেম্বর বাদশা। এ ঘটনায় স্থানীয় চেয়ারম্যান, সংসদ সদস্যদের শরণাপন্ন হলেও তারা কোন সুরাহা করতে পারেনি। বাদশা মেম্বর এলাকায় প্রভাবশালী হওয়ায় তার বিরুদ্ধে কথা বলতে পারছেন না ভুক্তভোগি বাসুদেব বিশ্বাস।
বাসুদেব বিশ্বাস বলেন, দীর্ঘ ৬ বছর আমার জমি মেম্বর বাদশা দখল করে রেখেছে। আমি আমার জমিতে চাষ করতে গেলে মেম্বর আমাকে মারধর এমনকি হত্যার হুমকিও দিচ্ছে। আমি আমার জমি ফেরত চাই। এ ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।
এ ব্যাপারে অভিযুক্ত বাদশা মেম্বর বলেন, বাসুদেবের ৫ বিঘা জমি না। আমার কাছে তার আড়াই বিঘা জমি আছে। তবে আমি তার কাছে ৪ লাখ ৪৪ হাজার টাকা পাব। তার বাড়ি আমার কাছে বিক্রি করার কথা বলে তিনি এই টাকা নিয়েছিল। কিন্তু সে অন্য কোথায় তার বাড়ি বিক্রি করে দিয়েছে। এই নিয়ে এমপি সাহেবের কাছে শালিস হয়েছিল। এমপি সাহেব আমাকে বাসুদেবের আড়াই বিঘা জমি চষে নিতে বলেছিলেন। তাই আমি ওই আড়াই বিঘা জমি নিয়েছি।
এ ব্যাপারে নলডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান কবির হোসেন বলেন, বাসুদেব বিশ্বাস ও বাদশা মেম্বরের ঘটনাটি আমি জানি। তারা আমার কাছে এসেছিল। তবে বাদশা মেম্বর যে ৪ লাখ ৪৪ হাজার টাকা দাবি করে কিন্তু তার স্বপক্ষে কোন প্রমাণ দিতে পারেনি।

No comments

Powered by Blogger.